Monday, May 14, 2007

অপূর্ব শর্ম্মা ও আহমেদ নুর এখনও মুক্তি পাননি:

বাংলা ব্লগার ভাস্কর চৌধুরীর সৌজন্যে। নীচের লেখাটা মনে করিয়ে দেয় বর্তমানে তাসনিমের মতো আরও সাংবাদিকরা বিনা বিচারে গ্রেফতার হয়ে আছেন। তাদের ব্যাপারেও আমাদের সোচ্চার হওয়া উচিত। সাংবাদিক অপূর্ব শর্ম্মার ছবি।


অবশেষে তাসনিম খলিল মুক্ত হলেন! কিন্তু তাসনিম খলিলেরমত আজও মুক্তি পাননি সিলেটের আলোচিত দুই নির্ভীক কলম সৈনিক দৈনিক আজকের কাগজের সিলেট ব্যূরো চীফ প্রধান ও দৈনিক যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্ম্মা ও সিলেট প্রেসক্লাবের সাধারন সম্পাদক (দৈনিক প্রথম আলোর সাবেক সিলেট ব্যূরো চীফ)দৈনিক সিলেট প্রতিদিন এর সম্পাদক আহমেদ নুর ! কিন্তু কেনো তাদের মুক্তি দেওয়া হচ্ছে না ? যদি ও তাদের বিরুদ্বে চাঁদাবাজির মামলা দেখানো হয়েছে কিন্তু আমার প্রশ্ন ওরা কি সত্যি চাঁদাবাজ ? ওদেরকে কি চাঁদাবাজির সময় হাতে নাতে আটক করা হয়েছিল ? দেশে এখনও চলছে নিরব চাঁদাবাজি। কিন্তু প্রকৃত চাঁদাবাজ কয়জন ধরা পরেছে? অপরাধীদের বিরুদ্ধে বিচার হউক এটা সবাই চায়। যদি ওরা সত্যি চাঁদাবাজ হয়ে থাকে তাহলে তাদের বিচার হোক। এটা আমরাও চাই !

সিলেটের পত্রিকা ও জাতীয় পত্রিকা পড়ে জানতে পারলাম,গত ৭ এপ্রিল রাত ১০ টায় সিলেট শহরের আম্বরখানাস্থ দৈনিক যুগভেরী অফিসে কর্মরত থাকা অবস্থায় অপূর্ব শর্ম্মাকে চা খাওয়ার কথা বলে নিয়ে যাওয়া হয়। একইভাবে দৈনিক সিলেট প্রতিদিন অফিসে কর্মরত থাকা অবস্থায় আহমেদ নুরকে নিয়ে যাওয়া হয়। ২৪ ঘন্টা পর তাদের উপর একটি চাঁদাবাজির মামলা দিয়ে তাদেরকে থানায় দেয়া হয়।৯ এপ্রিল তাদেরকে সিলেট জেল হাজতে প্রেরন করা হয়। কিন্তু এখন পর্যন্ত তারা মুক্তি পাননি। সর্বশেষ খবরে জানতে পারলাম আগামী ১৬ মে অপূর্ব শর্ম্মা ও আহমেদ নুরকে সিলেটের আদালতে তুলা হবে....।

No comments: